Howrah Hospital: বিনামূল্যে চোখ দেখানোর জনপ্রিয় ঠিকানা, দাশনগর বিরাজময়ী রোডের দাতব্য চিকিৎসালয়

গুডহেল্থ ডেস্ক: হাওড়ার দাশনগরের সাধারণ মানুষদের চিকিৎসার জন্য রয়েছে দারুণ এক সুবিধা। ২০০৬ সাল থেকে পথ চলা শুরু করে দীর্ঘ ১৬ বছর ধরে বিরাজময়ী রোডে চলছে এক দাতব্য চিকিৎসালয়।

হাসপাতালে রয়েছে চক্ষুবিশেষজ্ঞ, জেনারেল ফিজিশিয়ান, অর্থোপেডিক, ডেন্টাল, প্যাথোলজি, গাইনি, পেডিয়াট্রিক বিভাগ। রয়েছে এক্সরে, আল্ট্রা-সোনোগ্রাফির সুবিধা। ১০০ জনের বসার জায়গা সমেত ওয়েটিং রুমের ব্যবস্থাও রয়েছে। পাশাপাশি রয়েছে অ্যাম্বুল্যান্স পরিষেবাও।

একাধিক বিভাগ থাকলেও, এখানকার চক্ষু বিভাগের খুবই নামডাক রয়েছে। আই সার্জন, অপটোমেট্রিস্ট, অপথ্যালমোলজিস্ট মিলিয়ে চক্ষু চিকিৎসার এক পূর্ণাঙ্গ দল কাজ করে এখানে। বিশেষজ্ঞ আই সার্জন ডক্টর ঋতুপর্ণা চ্যাটার্জী নিজে এখানে চোখের অপারেশন করেন।

যেহেতু হাসপাতালটি চ্যারিটেবেল ট্রাস্টের তাই ডাক্তার দেখানোর বা চিকিৎসার কোনও রকম খরচই বলতে গেলে নেই। দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষদের জন্য এখানে একটি বিশেষ কার্ড করাতে হয়। সেই কার্ড দেখিয়েই নেওয়া যায় চিকিৎসা পরিষেবা। যত্ন করে রাখতে হয় কার্ডটা।

হাসপাতালটি রোজ খোলা থাকে সকাল সাড়ে আটটা থেকে সন্ধ্যে সাড়ে সাতটা পর্যন্ত। এলাকার বহু নিম্নবিত্ত মানুষই ভিড় করেন চিকিৎসা পাওয়ার জন্য।

যোগাযোগের নম্বর: ৯৮৩০১৪৬১৯৬