Kim Kardashian Diet: কিম কার্দাশিয়ান এমন ফিগার ধরে রাখেন কী করে? ব্রেকফাস্ট শুরু হয় এসব দিয়ে

গুড হেলথ ডেস্ক

কিম কার্দাশিয়ানের (Kim Kardashian Diet) মতো মারকাটারি ফিগার অনেক মেয়েরই স্বপ্ন। প্লাস্টিক সার্জারি করে এমন ফিগার বানিয়েছেন তা বলেও অনেকে। সে যাই হোক, শরীরের এমন নকশা ধরে রাখাও তো কম কথা নয়। জিম তো আছেই, সেই সঙ্গে ডায়েটেও খুব বেশি নজর দেন কিম। ব্রেকফাস্টটা তাঁর কাছে খুব গুরুত্বপূর্ণ। সকালে আমিষ ছুঁয়েও দেখেন না কিম। দিন শুরু হয় উদ্ভিজ্জ প্রোটিন, মিনারেলস দিয়েই। ফল-সব্জি, নানারকম সিরিয়ালসও তাঁর পছন্দের তালিকায় রয়েছে। তাই ঘুরিয়ে ফিরিয়ে খান কিম।

নানারকম ফল কুচো করে বা সিরিয়ালের ওপর ফলের টপিং দিয়ে খাওয়া কিমের খুব পছন্দ (Kim Kardashian Diet)। নিজেই জানিয়েছেন তাঁর ডায়েটের কথা। কিম বলেছেন, এমন ঝকঝকে চেহারা ধরে রাখতে লেজার, বোটক্স, নিত্যনতুন ফেশিয়াল সবের পেছনেই যথেষ্ট পরিশ্রম করতে হয়। সেখানে ডায়েটটা খুব সহজ। সুষম খাবারেই চেহারার জেল্লা ধরে রাখা যায়।

Kim Kardashian

ব্রেকফাস্টে কী কী খান কিম (Kim Kardashian Diet)?

একেবারে হেলদি ব্রেকফাস্ট। ওটস, চিয়া বীজ, কুমড়োর বীজ মিশিয়ে তার সঙ্গে কলা মেখে খেতে বেশ লাগে কিমের। কখনও তার সঙ্গে পিনাট বাটার মিশিয়ে, হ্যাজেলনাট ছড়িয়ে দিলে স্বাদ আরও বাড়ে। কিম বলেছেন, আপনার মিষ্টি বেশি পছন্দ হলে এই ডিশে একটু মধু ছড়িয়ে দিন। তাহলেই লা জবাব হেলদি ব্রেকফাস্ট তৈরি হয়ে যাবে।

 Kim Kardashian

স্বাদ বদলাতে ক্র্যানবেরির একটা ডিশ বানিয়ে নেন কিম কার্দাশিয়ান। ক্র্যানবেরির উপকারিতা অনেক, খেলে হার্টের রোগের ঝুঁকি কমে। কিম ক্র্যানবেরির সঙ্গে লেটুস, ভুট্টা, ছোলা মিশিয়ে নেন। দিনের যে কোনও সময়েই এই ডিশ খাওয়া যেতে পারে। হাল্কা কিছু দিয়ে পেট ভরাতে চাইলে এটা বানাতেই পারেন (Kim Kardashian Diet)।

 Kim Kardashian

ওটসমিল আমরা অনেকেই খাই। কিম কার্দাশিয়ানের পছন্দের ব্রেকফাস্ট ওটস। বেশিরভাগ দিনই ওটসের সঙ্গে দই মিশিয়ে নানা রকম ফলের টপিং দিয়ে খেতে পছন্দ করেন কিম। আম ও কলার ছোট টুকরো করে ওটসের সঙ্গে মিশিয়ে খেতে ভালবাসেন কিম।

চকলেট খেতে ভালবাসেন? কিমও ভালবাসেন। কিন্তু এমনভাবে চকোলেট খান যাতে ওজন বাড়বে না। তাজা বেরি, বাদাম, নানা রকম ফলের বীজের ওপর কোকোয়া ছড়িয়ে খান কিম। স্বাদ বাড়াতে মিশিয়ে নেন মধু।

কলা, চিয়া বীজ, আমন্ড, ড্রাই ফ্রুটস ওটসের সঙ্গে মিশিয়ে পরিজ বানিয়ে খেতে ভালবাসেন কিম। ওটস আর ফলের পরিজ স্বাস্থ্যের জন্যও খুব ভাল।